কৃষি বিপণন অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ August ২০১৮

“কৃষি বিপণন অধিদপ্তর এবং হর্টেক্স ফাউন্ডেশন” এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


প্রকাশন তারিখ : 2018-08-09

“কৃষি বিপণন অধিদপ্তর এবং হর্টেক্স ফাউন্ডেশন” এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

          অদ্য ০৮/০৮/২০১৮ তারিখে কৃষি বিপণন অধিদপ্তরের সম্মেলন কক্ষে কৃষি বিপণন অধিদপ্তর এবং হর্টেক্স ফাউন্ডেশন এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। কৃষি বিপণন অধিদপ্তর এবং হর্টেক্স ফাউন্ডেশন এর মধ্যে নিম্ন লিখিত বিষয়ে পারস্পারিক সহযোগিতা ও সমঝোতার   আলোকে চুক্তিটি স্বাক্ষরিত হয়ঃ-

  1. Organize and implement market-based value chain best practices of agro-commodities.
  2. Information exchange about production, Post-harvest management, demand, Supply and price of agricultural commodities.
  3. Provide training to DAM and Hortex officials for capacity building on Supply chain and value chain management of agro-commodities;
  4. Assist in establishing market linkages among the producer organizations (PO) and traders, supermarkets, processors, exporters to boost up economy of the country. 
  5. Organize workshop/seminar on value chain and market linkage development.
  6. Organize campaign on safe food production and marketing.
  7. Import & Exchange technology from home & abroad.
  8. Mutual collaboration for improvement of food processing best practices.
  9. Mutual understanding for the improvement of existing “Market Structure” (i.e. On Farm Small Scale Infrastructure (OFSSI), Shed, Commodity Collection & Marketing Center (CCMC) etc, if needed.
  10. Undertake any other activities agreed by both the Parties.

      দুইপক্ষের মধ্য হতে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন জনাব মোঃ মাহবুব আহমেদ, মহাপরচালক, কৃষি বিপণন অধিদপ্তর এবং জনাব মোঃ মনজুরুল হান্নান, ব্যবস্থাপনা পরিচালক, হর্টেক্স ফাউন্ডেশন। মহাপরিচালক মহোদয় বলেন এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে কৃষি বিপণনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজে একে অপরের সহযোগিতা ও সক্ষমতা আরও বাড়বে, বিশেষ করে কৃষি পণ্যের বাজার সংযোগ, সাপ্লাই চেইন, মূল্য সংযোজন এবং রপ্তানির প্রসারে দুই পক্ষের কর্মকান্ডে আরও গতিশীল ও সম্প্রসারিত হবে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর দপ্তরের কর্মরত সকল শাখার উপপরিচালক, সংশ্লিষ্ট সহকারী পরিচালক এবং হর্টেক্স ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

 


Share with :

Facebook Facebook