কৃষি বিপণন অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ নভেম্বর ২০১৭

জাতির পিতার ৭ই মার্চের ভাষণ “মেমরি অব দ্যা ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এ অন্তর্ভুক্তিতে কৃষি বিপণন অধিদপ্তরের আনন্দ ও স্মতিচারণ সভা।


প্রকাশন তারিখ : 2017-11-26

 

জাতির পিতার ৭ই মার্চের ভাষণ “মেমরি অব দ্যা ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এ অন্তর্ভুক্তিতে কৃষি বিপণন অধিদপ্তরের আনন্দ ও স্মতিচারণ সভা।

অদ্য ২৩/১১/২০১৭ খ্রিঃ অপরাহ্ন ০৩.০০ ঘটিকায় কৃষি বিপণন অধিদপ্তরের সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের প্রদত্ত ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার”-এ অন্তর্ভূক্তি হওয়ায় ভিডিও কনফারেনসিং এর মাধ্যমে এক যোগে কৃষি বিপণন অধিদপ্তরের প্রধান কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ে আনন্দ ও স্মৃতিচারণ মূলক একটি সভার আয়োজন করা হয়। সভায় সভাপতি  হিসেবে উপস্থিত ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ মাহবুব আহমেদ। সভাপতি তার স্মৃতিচারণমূলক বক্তৃতায় বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।  

এই স্বীকৃর্তি লাভ করায় তিনি বলেন এখন থেকে সারা বিশ্ব আরও বেশী করে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গৌরবময় স্বাধীনতা যুদ্ধ সম্পর্কে জানতে পারবে। ঐ ভাষণ পুরো জাতিকে মুক্তিযুদ্ধের জন্য শক্তি যুগিয়েছিল, প্রস্তুত করে তুলেছিল, যার ফলে এই বাংলাদেশকে আজকে আমরা বিশ্বের দরবারে নিজেদেরকে অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিকতার সূচকে গৌরবময় অবস্থানে রাখতে পেরেছি। এছাড়াও এই ভাষণ এমনভাবে পরিচালিত হওয়া উচিত, যাতে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য আলোচনা, সহযোগিতা ও দেশগাড়র প্রত্যয় ব্যক্ত থাকে। সর্বশেষে তাঁর এই অসামান্য অবদান ও স্বীকৃতিতে কৃষি বিপণন অধিদপ্তরের সকল কর্মকর্তা/কর্মচারী শ্রদ্ধার সাথে স্মারণ করে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে একাগ্রতা প্রকাশ, স্বীকৃতিকে চর্চাকরে দেশ গড়ার অঙ্গীকার বদ্ধ হন। 


Share with :
Facebook Facebook