Wellcome to National Portal
কৃষি বিপণন অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ নভেম্বর ২০১৬

নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা


প্রকাশন তারিখ : 2016-11-06

রুপকল্পক-২০২১

নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

          ডিজিাল বাংলাদেশ গঠন এবং জনগনের দোরগড়ায় সেবা পৌছে দেয়ার লক্ষ্যে ০৫-০৬ নভেম্বর, ২০১৬ তারিখে মন্ত্রিপরিষদ বিভাগ ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এর সহযোগীতায় নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক ০২ (দুই) দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কৃষি বিপণন অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত  প্রশিক্ষণ কর্মশালায় অধিদপ্তরের কর্মকর্তা, ইনোভেশন কমিটি ও মেন্টারগণসহ বিভিন্ন জেলা হতে জেলা বাজার কর্মকর্তা এবং জেলা বাজার অুসন্ধানকারীগণ অংশগ্রহণ করেন। ইনোভেশন অফিসারের নেতৃত্বে উদ্ভাবনী ধারনা বিষয়ক কর্মপরিকল্পনা প্রনয়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কৃষি বিপণন অধিদপ্তরের নাগরিক সেবার আওতায় সেবার মান উন্নয়ন, সহজীকরণ এবং সেবা প্রাপ্তিতে জনগণকে সম্পৃক্ত এবং আকৃষ্ট করা যায় সে লক্ষ্যে উদ্ভাবনী ধারনা নিয়ে কর্মশালার শুরুতে আলোকপাত করেন জনাব মোঃ মাহবুব আহমেদ, মহাপরিচালক, কৃষি বিপণন অধিদপ্তর। জনাব মোঃ মাহবুব আহমেদ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করে উদ্ভাবনী ধারনার উপর একটি সেশন উপস্থাপন করেন। প্রশিক্ষণে উদ্ভাবনী ধারনার বিষয় সার্বিক রিসোর্স পারসন (প্রশিক্ষক) হিসেবে উপস্থিত ছিলেন জনাব কাজী আব্দুর রায়হান, উপ-পরিচালক, কৃষি মন্ত্রণালয়।

          উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ২০১৬ সালের কর্মপরিকল্পনা পর্যালোচনা পূর্বক বাস্তবায়ন তরান্বিত করার বিষয়ে দিকনির্দেশনা প্রদান করা হয়। তাছাড়া আগামী ২০১৭ সালের কর্মপরিকল্পনা প্রনয়নের সুবিধার্থে উদ্ভাবনী ধারণা আহ্বান পূর্বক উক্ত উদ্ভাবনী ধারণার উপর ভিত্তি করে কর্মপরিকল্পনা প্রনয়ন করা হয়।

          দুদিনের এই কর্মশালায় নাগরিক সেবায় উদ্ভাবনী ধারনার আলোকে ইনোভেশন কার্যক্রমের উপর গুরুত্ব আরোপ করে অধিদপ্তরের কার্যক্রমকে আরো বেগবান ও সহজীকরণ করে নাগরিক সেবায় এবং দেশের অর্থনীতিতে কৃষি বিপণন অধিদপ্তরের আবদান আরো সমৃদ্ধশালী হবে বলে আশাবাদ ব্যক্তকরেন মহাপরিচালক, কৃষি বিপণন অধিদপ্তর এবং সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

ছবি